ত্বকের যত্নে অ্যালোভেরার ব্যবহার(Uses of aloevera for skin care)

ত্বকের যত্নে অ্যালোভেরার  ব্যবহার(Uses of aloevera for skin care)

আদিকাল থেকে অ্যালোভেরা বা ঘৃতকুমারীর ঔষধি গুনাগুন সম্পর্কে সবারই জানা আছে।চুলের পাশাপাশি ত্বকের যত্নেও অ্যালোভেরা অনেক বেশি কার্যকর।অ্যালোভেরায় রয়েছে অ্যান্টি অক্সিডেন্ট,অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান যা ত্বকের জন্য উপকারী।
অ্যালোভেরা প্যাক আপনি বিভিন্নভাবে ত্বকে অ্যাপ্লাই করতে পারেন।

***কাঠ বাদাম ও অ্যালোভেরা জেল

এই প্যাকটি আপনার ত্বককে ভেতর থেকে হাইড্রেট করবে।একই সাথে অধিক পরিমানে ময়শ্চারাইজ করবে।যাদের ড্রাই স্কিন তারা এটি সপ্তাহে অন্তত দুইদিন অ্যাপ্লাই করতে পারেন।
যা যা লাগবে:
                 অ্যালোভেরা জেল
‌‌‌‌‌‌‌‌‌‌                 আমন্ড পেস্ট দুইটি
                 একটি পাকা কলা
প্রথমে একটি পাত্রে কলাটিকে ভালোভাবে চটকে নিয়ে এর সাথে দুই টেবিল চামচ অ্যালোভেরা জেল এবং দুইটি কাঠ বাদাম পেস্ট মেশাতে হবে।মুখ ভালো মতো পানি দিয়ে ধুয়ে নিয়ে তাতে এই প্যাকটি লাগিয়ে না শুকানো পর্যন্ত অপেক্ষা করুন।একই সাথে গলায় ও ঘাড়েও লাগিয়ে রাখুন।এরপর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ত্বক মুছে নিন।

**গোলাপ জল ও অ্যালোভেরা
এই প্যাকটি আপনার ত্বকের ইনফেকশন রোধ করে ত্বককে ভেতর থেকে পরিষ্কার করতে সহায়তা করবে।

যা যা লাগবে:
               অ্যালোভেরা জেল
               গোলাপ জল
               শসা
একটি শসার অর্ধেক অংশ ব্লেন্ড করে নিন।তাতে দুই টেবিল চামচ অ্যালোভেরা জেল ও এক টেবিল চামচ গোলাপ জল নিয়ে প্যাক তৈরি করুন।প্যাকটি মুখে লাগিয়ে পনেরো মিনিট অপেক্ষা করুন।শুকিয়ে আসলে ধুয়ে ফেলুন।ভালো ফলাফলের জন্য সপ্তাহে তিন দিন এটি অ্যাপ্লাই করুন।

**টমেটো ও অ্যালোভেরা

আমরা সকলেই জানি টমেটো ত্বককে করে উজ্জ্বল ও কোমল।এর সাথে অ্যালোভেরা যোগ করলে আপনার ত্বক হবে ভেতর থেকে পরিষ্কার ও গ্লোয়িং।

যা যা লাগবে:
                   অ্যালোভেরা জেল
                  একটি টমেটোর রস
দুটি উপাদান একত্রে মিক্স করে নিন।প্যাকটি মুখে, হাতে ও গলায় লাগিয়ে রাখুন বিশ মিনিট।শুকিয়ে আসলে কুসুম গরম পানি দিয়ে আলতো করে স্ক্রাব করে ধুয়ে ফেলুন।

**ডিম ও অ্যালোভেরা

ডিমে রয়েছে প্রচুর পরিমানে প্রাকৃতিক প্রোটিন যা আপনার ত্বককে দিবে বাড়তি সৌন্দর্য্য।
এই প্যাকটি ব্যবহারে আপনি ত্বকের বলিরেখা থেকেও মুক্তি পাবেন।
যা যা লাগবে:
                একটি ডিম
                অ্যালোভেরা জেল
দুটি উপাদান একসাথে মিশিয়ে নিন।ত্বক পানি দিয়ে ধুয়ে নিয়ে তাতে প্যাকটি লাগিয়ে শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন।এরপর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে নিন।
আপনার ত্বককে সুস্থ ও সুন্দর রাখতে মাসে অন্তত একদিন অ্যালোভেরা ফেসিয়াল করাতে পারেন।পার্লারে গিয়ে ত্বকের চর্চা নেয়ার সময় অনেকেরই হয়ে উঠে না।আপনাদের জন্য Romoni.xyx দিচ্ছে এমন সুবিধা যার মাধ্যমে ঘরে বসেই আপনি ত্বকের যত্ন নিতে পারেন।আর এ জন্য আপনাকে Romoni অ্যাপটি প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হবে।

bit.ly/romonibd

অথবা আমাদের সরাসরি ইনবক্স করুন।