জেনে নিন ঘরে বসেই পার্লারের স্টাইলে মেনিকিউর করার সহজ উপায়!

জেনে নিন ঘরে বসেই পার্লারের স্টাইলে মেনিকিউর করার সহজ উপায়!

রুপচর্চায় আমরা হাত পা'কে সব থেকে বেশি অবহেলা করে থাকি। প্রতিদিনের ধুলোবালি ও রোদের কারনে হাতের ত্বক কালো ও রুক্ষ হয়ে যায়। হাতের ত্বকের উজ্জ্বলতা ধরে রাখতে নিয়মিত মেনিকিউর করা উচিত। ঘরে বসেই খুব সহজেই করে ফেলতে পারেন মেনিকিউর। কষ্ট করে সময় বের করে পার্লারে যেতে হবেনা। ঘরে বসেই খুব সহজেই করতে পারবেন মেনিকিউর। আসুন জেনে নেই কিভাবে ঘরে বসেই মেনিকিউর করবেন।

মেনিকিউর করতে যা যা লাগবে :

১. কটন বল, নেইল পলিশ রিমুভার

২. নেইল কাটার, নেইল শেপার, নেইল ফাইলার, কিউটিকেলস কাটার

৩. ভিটামিন ই অয়েল

৪. একটি বোল

৫. গরম পানি পরিমাণমতো

৬. লেবুর রস

৭. শ্যাম্পু (যেকোনো) সামান্য পরিমাণে

৮. স্ক্রাবার

যেভাবে মেনিকিউর করবেন :

১ম ধাপ :

মেনিকিউর করার প্রথম ধাপ হলো হাতের নখে যদি আগে নেইল পলিশ লাগানো থাকে তাহলে তুলে ফেলতে হবে। নেইল পলিশ রিমুভার কটন বলে লাগিয়ে নেইল পলিশ তুলে নিন।

২য় ধাপ :

এবার নখ গুলো সুন্দর করে কেটে নেয়ার পালা। নেইল কাটার দিয়ে সঠিক শেপ অনুযায়ী কেটে নিন। কাটার পর নখ গুলো বাফার বা নেইল ফাইল দিয়ে ঘষে নিন।

৩য় ধাপ :

এবার একটি বোলে কুসুম গরম পানি দিয়ে তাতে সামান্য লেবুর রস ও সামান্য শ্যাম্পু মিশিয়ে সেই পানিতে হাত দুটি ভিজিয়ে রাখুন। কিছুক্ষণ ভিজিয়ে রাখার পর নখের কিউটিকেলস গুলো নরম হয়ে আসবে তখন কিউটিকেলস কাটার দিয়ে কিউটিকেলস গুলো ভালো করে কেটে কেটে তুলে নিন।

৪র্থ ধাপ :

এবার নখের উপর ভিটামিন ই অয়েল লাগিয়ে রাখুন। ভালো ব্র্যান্ডের স্ক্রাবার অথবা চিনি ও লেবুর রস নিয়ে হাতের আঙুলের কালো কালো অংশগুলোর উপর স্ক্রাব করুন। ধীরে ধীরে পুরো হাতে স্ক্রাব করে হালকা কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন ভালো করে।

৫ম ধাপ :

সবশেষে হাত ভালো করে টাওয়েল দিয়ে মুছে হাতে ভালো ব্র্যান্ডের হ্যান্ড ক্রিম অথবা লোশন লাগিয়ে নিন। প্রতিদিন অথবা সপ্তাহে অন্তত তিন দিন নিয়মিত হাতের পরিচর্যা করলে আপনার হাত হবে কোমল মসৃণ ও উজ্জ্বল।

কি ভাবছেন দিন শেষে বাড়ি ফিরে আর সেই এনার্জি কোথায়! আপনার সেই কষ্টের কথা মাথায় রেখে রমণী নিয়ে এলো সব কিছু আপনার হাতের কাছে। কষ্ট করে আর পার্লারে যেতে হবে না। আপনি ঘরে বসেই যে কোনো সার্ভিস নিতে পারবেন খুব সহজেই। ছুটির দিনে নিজেকে প্যাম্পার করতে অথবা দিন শেষে সন্ধ্যায় বাড়ি ফিরেই আমাদের মেনিকিউর অথবা পেডিকিউর যে কোনো সার্ভিস নিতে পারবেন ঘরে বসেই। এছাড়াও রমণীর নানান অফার ও প্যাকেজ সম্পর্কে জানতে ও সার্ভিস নিতে আজই ডাউনলোড করুন রমণী অ্যাপ যা গুগল প্লে স্টোরে পাবেন অথবা সরাসরি রমণী পেজ এ ইনবক্স করুন।

Download app >> https://bit.ly/romonibd