বর্ষায় মেকআপে চাই বাড়তি সতর্কতা!

বর্ষায় মেকআপে চাই বাড়তি সতর্কতা!

বাসা থেকে বের হলেন কড়া রোদ দেখে কিছু দূর যাওয়ার পর পড়লেন ঝুম বৃষ্টির কবলে। তখন ভাবুন তো অবস্থা! আমাদের মেয়েদের কাজের খাতিরে হোক বা কোনো পার্টি, প্রতিনিয়ত বের হতে হয় আর তার সাথে করতে হয় মেকআপ।কিন্তু এই আবহাওয়ায় মেকআপ ঠিক রাখাটা অনেক বেশি ঝামেলার। তাই সাজার সময় চাই বাড়তি সতর্কতা। জেনে নিন বর্ষাকালের মেকআপের কিছু নিয়ম-

. ফাউন্ডেশন, আইলাইনার, কাজল যা-ই ব্যবহার করবেন, সবই যেন ওয়াটারপ্রুফ হয়। খুব বেশি কভারেজ দেওয়া ফাউন্ডেশন বর্ষায় ব্যবহার না করাই ভাল। তার চেয়ে ভাল কোনও বিবি ক্রিম ব্যবহার করতে পারেন।

. মেঘলা দিনে সানস্ক্রিন লাগানোর প্রয়োজন পড়ে না— এটা সম্পূর্ণ ভুল ধারণা। সানস্ক্রিন সারা বছর লাগানো উচিত। তবে বর্ষায় ওয়াটারপ্রুফ সানস্ক্রিন ব্যবহার করুন।

. কালারফুল মেকআপ নিয়ে এক্সপেরিমেন্ট করার এটাই সেরা সময়। ন্যুড এর বদলে একটু উজ্জ্বল রং বেছে নিন। হলুদ, নীল, সবুজ, বেগুনির মতো রং আইশ্যাডো প্যালেটে থাকতেই পারে। একটু গ্লিটারি ফর্মুলার আইশ্যাডোও ভাল মানিয়ে যাবে।

.‌ লিক্যুইড ওয়াটারপ্রুফ ব্লাশ ব্যবহার করবেন। হাইলাইটার বা কনট্যুরিং খুব প্রয়োজন না পড়লে না করাই ভালো।

. বৃষ্টির দিনে ম্যাট লিপস্টিকই একমাত্র ভরসা। গ্লস লিপস্টিক বা লিপগ্লস ব্যবহার করবেন না। দিনে হালকা রঙের লিপস্টিকই ভালো। রাতের জন্য গাঢ় উজ্জ্বল রঙের লিপস্টিক ব্যবহার করতে পারেন।

৬. বর্ষায় স্যাঁতস্যাঁতে আবহাওয়ার কারণে ক্রিমি কনসিলার ত্বকে গলে যেতে পারে। এর বদলে ব্যবহার করতে পারেন ক্রেইয়ন কনসিলার।

. এখন বোল্ড আইব্রো খুবই জনপ্রিয়। প্রায় সকলেই আইব্রো পেন্সিল দিয়ে ভাল করে আইব্রো করেন। বর্ষায় এ কাজটি করার আগে খেয়াল করতে হবে যেন আই ব্রো কিট টি হয় ওয়াটার প্রুফ।

৮.একটি ভালো মানের ময়েশ্চারাইজার ব্যবহার করুন। কারণ বৃষ্টিভেজা এই সময়টাতে ত্বক হারায় আর্দ্রতা। আর তাই সব ধরনের ত্বকের জন্যই প্রয়োজন ময়েশ্চারাইজার।

এই বৃষ্টির দিনে যেকোন পার্টি  মেকআপ পার্লারে গিয়ে করা অনেকটাই ঝামেলার। যেকোন ধরনের পার্টি মেকআপ সার্ভিস পেতে আমাদের কল করুন অথবা ইনবক্স করুন। আমাদের বেস্ট মেকআপ আর্টিস্ট পৌঁছে যাবে আপনার দরজায়।