শীতকালে চুলের বাড়তি চর্চায় যা করনীয় (Extra hair care for winter season)

শীতকালে চুলের বাড়তি চর্চায় যা করনীয় (Extra hair care for winter season)

শীতকালে তৈলাক্ত স্কাল্পের কারনে খুশকি সহ নানা সমস্যা দেখা দেয়। এতে চুল পড়ার সমস্যা প্রকট হয়ে পরে। বিশেষ করে শ্যাম্পু করার পরপরই চুল কেমন চিটচিটে হয়ে যায়। আর এর প্রধান কারন হলো অসাস্থ্যকর খাবার ও অনিয়মিত জীবনযাপন। ঘরোয়া কিছু উপায়ে তৈলাক্ত স্কাল্প সমস্যা ও চুল পড়া সমস্যা কাটানো সম্ভব।


**চুল বৃদ্ধির জন্য পেঁয়াজ রস

চুল বৃদ্ধির জন্য পেঁয়াজ রস অত্যন্ত কার্যকর এবং প্রাচীনতম পদ্ধতি হিসেবে গন্য করা হয়। কারন এটিতে রয়েছে সালফার যা টিস্যুতে কোলাজেন উৎপাদন করতে সাহায্য করে এবং চুলের পুনঃবৃদ্ধিতে সহায়তে করে।

**চুল বৃদ্ধিতে নারকেল দুধ

চুলের বৃদ্ধিতে সবচেয়ে কার্যকরী প্রতিকার হচ্ছে নারকেল দুধ। কারন এটিতে লোহা,পটাসিয়াম এবং প্রয়োজনীয় চর্বি থাকে।

**অ্যাপল সিডার ভিনেগার

এই ভিনেগার আস্তে আস্তে মাথার ত্বকের স্কাল্প পরিষ্কার করে এবং চুলের পি এইচ ভারসাম্য বজায় রাখে যা দ্বারা চুলের বৃদ্ধি পায়।

**ডিম মাস্ক

ডিমের মাস্ক প্রাকৃতিকভাবে চুলের বৃদ্ধিতে সারা পৃথিবীতে বহুল ব্যবহৃত একটি পদ্ধতি।ডিম উচ্চ স্তরের প্রোটিন ধারন করে যা নতুন চুল বৃদ্ধিতে সহায়তা করে।

**গ্রীন টি

সবুজ চা বা গ্রীন টিতে প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট থাকে যা চুলকে করে অধিক মজবুত এবং চুল বৃদ্ধিতে সাহায্য করে।

**অ্যালোভেরা ও নারিকেল তেল

চার চামচ অ্যালোভেরা জেলের সাথে নারকেল তেল ও সামান্য মধু একসাথে মিশিয়ে প্যাক তৈরি করুন। এটি হাইড্রেটিং এর কাজ করে। এই প্যাকটি শীতকালে সপ্তাহে একদিন ব্যবহার করলে মাথার স্কাল্প সুস্থ থাকে।


আপনি চাইলে খুব সহজেই ঘরে বসে পার্লারের বিভিন্ন হেয়ার ট্রিটমেন্ট হেয়ার স্পা করাতে পারেন Romoni.xyz এর মাধ্যমে করাতে পারেন। আর এ জন্য আপনাকে Romoni অ্যাপটি প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হবে।

bit.ly/romonibd

অথবা আমাদের সরাসরি ইনবক্স করুন।